মঙ্গলবার, ২৫ জুন, ২০১৩

সত্য যেথা দ্বিধাশূন্য, মুক্ত যেথা বাক ।


"সত্য যেথা দ্বিধাশূন্য, মুক্ত যেথা বাক"। 

এই শিরোনাম নিয়ে যাত্রা শুরু করল "অকপট" নামের এই নতুন বাংলা ব্লগটি ।  সবাইকে স্বাগতম জানানোর পাশাপাশি আপনাদের অংশ গ্রহন, মন্তব্য ও পরামর্শ সসময় আমাদেরকে সঠিক পথের সন্ধান দেবে এই প্রত্যাশা রাখছি । আপনাদের মতামত, পরামর্শ ও দিক নির্দেশনাকে সবসময় বিশেষ মুল্যায়ন করা হবে ।

অনেকে বলে একজন বাঙ্গালী একাই একশো হতে পারে কিন্তু একশো জন বাঙ্গালী কখনও এক হতে পারে না । মতামতের ভিন্নতা থাকতেই পারে কিন্তু এখন সময় এসেছে একশো জন বাঙ্গালীর এক হবার । আমরা সবাই তো এই দেশ মাতৃকাকে ভালবাসি । তাহলে অন্তত এই ইস্যুতে এক হতে বাধা কোথায় ।
আমার একার পক্ষে কিছুই সম্ভব নয় যদি আপনাদের সবাইকে আমার পাশে না পাই । একবার এক আমেরিকান প্রেসিডেন্টকে প্রশ্ন করা হয়েছিল "আপনার আপনার সবচেয়ে ভাল দিক কি ?"তিনি উত্তরে বলেছিলেন "আমি আমার চেয়ে প্রতিভাবান মানুষদের আমার কাছে আনতে পারি । তাদের থেকে সঠিক পথের সন্ধান পেয়ে যাই ।" তাহলে বুঝুন কথাটা আমাদের জন্য কতোটা বেশি সত্য ।

ইমারসন বলেছিলেন "একদিক দিয়ে দেখতে গেলে সব মানুষই আমার থেকে বর কারন তাদের সবার কাছেই আমার কিছু না কিছু শেখার আছে।" তাই আজ আমাদের এক হতে হবে কারন ব্যাক্তির চেয়ে সমাজ বড়, সমাজের চেয়ে দেশ । তা না হলে জাতি হিসেবে আমরা কোন দিন বড় হতে পারব না ।
আজ আর নয় । আপনাদের মতামতের আশায় রইলাম ।

ধন্যবাদান্তে, 

হাসান ইমতি

অকপট  
সত্য যেথা দ্বিধাশূন্য, মুক্ত যেথা বাক ।

বিজ্ঞপ্তি
ব্লগার প্লাটফর্মে নির্মিত এই ব্লগটির পরীক্ষমূলক সম্প্রচার ও সংস্কারের কাজ চলছে।
যেকোন তথ্য, লেখা, মতামত বা পরামর্শ দিতে ই মেইল করুন

৩টি মন্তব্য: