সোমবার, ২৯ জুলাই, ২০১৩

আমি বিদ্যা মীমকে আমার সাথে ইফতার করার সুযোগ জিততে না দিয়ে Close বাটনটা চেপে ডায়াল স্ক্রীনটা কেটে দিলাম।

আজ দুপুরের দিকে আমার রবি নম্বরের ব্যলেন্স দেখার জন্য *222# প্রেস করলে স্ক্রীনে যে লেখাগুলো দেখাল তা এরকম “Balance Tk. 61 Validity 23/08/2013. Dial *8444*20# to get 20MB data only at BDT 20 (validity 7 days). Bidda Mimer Sathe Ifterar Sugoj Jitte Caile Dial Korun x x x x x x x x x x x x”. যারা এখনো আমার এ স্ট্যাটাসটা দেওয়ার তাৎপর্য ধরতে পারেননি তাদের জন্য শেষের অংশটি আবার বাংলায় দিচ্ছি “বিদ্যা মীমের সাথে ইফতারের সুযোগ জিততে চাইলে ডায়াল করুন এক্স এক্স এক্স এক্স এক্স এক্স এক্স”। তো ফ্রেন্ডস কারা কারা এই অপূর্ব সুযোগটি জিততে চান, একটু আওয়াজ তুলুন । আমি এখানে পাবলিকলি ঐ ডায়াল কোড গুলি দেইনি, শুধু এক্স এক্স এক্স এক্স এক্স এক্স এক্স দিয়েছি । আওয়াজ দিলে আপনাকে ইনবক্স করা হবে । কি ভাবছেন আপনি এখন *222# প্রেস করে জেনে নেবেন কোডটা । পারবেন না কারন ওটা ইফতারীর আগ পর্যন্ত প্রযোজ্য ছিল । ছাগল কখনো মানুষ হয়না । ইংরেজি “Aktel” বদলে “রবি” হলেও ঐ ছাগল গুলো ছাগলই রয়ে গেছে । এই ছাগল গুলো কি নির্লজ্জ ভাবে ধর্মের সাথে ব্যবসাকে মিলিয়ে ফায়দা লুটতে চাচ্ছে । নাহলে ইফতারের মতো একটি পবিত্র ধর্মীয় বিষয়ে এমন একটি অফার তারা কি করে করতে পারলো ? একে তো ইসলামের দৃষ্টিতে সম্পর্ক বিহীন মেয়ে ও ছেলের এক সাথে ওঠা বসা তথা ইফতার করা শরিয়ত সম্মত নয় তারপর আপনি কি বিদ্যা মীমের পুরো নামটি জানেন ? জানলে ভালো, না জানলে আমি বলে দিচ্ছি, “বিদ্যা সিনহা সাহা মীম”। সে তো মুসলিম নয় তার আবার ইফতার কি? আজকাল আবার নিজেদের আধুনিক ও উদারপন্থী প্রমানের জন্য বলা হয়ে থাকে আমরা সকল ধর্মের মানুষ ভাই ভাই । আমি কারো ধর্মকে অবজ্ঞা করছি না, সুরা আল কাফেরুনে আল্লাহ পাক এরশাদ করেছেন, বলুন, হে কাফেররা, আমি তার গোলামী করিনা, যার গোলামী তোমরা কর । তোমরা তার গোলাম নও, যার গোলামী আমি করি । আমি গোলাম নই তার যার গোলামী তোমরা কর । তোমরাও তার গোলাম নও, আমি যার গোলামী করি । তোমাদের ধর্ম তোমাদের, আমার ধর্ম আমার”। এই সুস্পষ্ট ঘোষণার পরও কি আমাদের কোন সুযোগ আছে অন্য কিছু ভাববার ? শেষমেস আমি বিদ্যা মীমকে আমার সাথে ইফতার করার সুযোগ জিততে না দিয়ে Close বাটনটা চেপে ডায়াল স্ক্রীনটা কেটে দিলাম।


হাসান ইমতি

অকপট  
সত্য যেথা দ্বিধাশূন্য, মুক্ত যেথা বাক ।  
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন