শনিবার, ২০ জুলাই, ২০১৩

হুমায়ন স্যার, কেমন আছেন আপনি ?



- আজ আমার মৃত্যুবার্ষিকী, মনে আছে তোমার?
জ্বী স্যার, তাই তো লিখতে বসলাম
- হুম, দেশের অবস্থা কি?
তেমন ভালো না স্যার, শুধু হরতাল আর হরতাল
- ভাগ্য ভালো আগামীকাল শুক্রবারনাহয় আমার মৃত্যুবার্ষিকীতেও...
স্যার, এদেশে এখন শুক্রবারেও হরতাল হয়
- বলো কি? দেশ তো উল্টে গেছে!
দেশটা উল্টানোই ছিল স্যার

- হুম, আচ্ছা কোন একটা ছেলের লেখা আমার নামে চালিয়ে দেওয়া হয়েছিল, সে কেমন আছে?
জ্বী স্যার ভালো আছে
- তাকে বলবে, তার জন্যে বুকভরা হতাশা জানিয়েছিআমার নিজের লেখাই আরেকজনের নামে চলে যায়!
স্যার, এটা খুবই খারাপ কাজ
- ঠিক বলেছোতা, হিমু আর মিসির আলীর খবর কি?
জানি না স্যার, আপনি যাওয়ার পর থেকে তাদের আর খবর নেওয়া হয়নি..

- পূর্ণিমা কখন জানো?
জ্বী স্যার, ২২শে জুলাইআষাঢ়ী পুর্ণিমা
- ২২ তারিখে এপারে আসলে ভালো হতো, চাঁদনি পসর রাতে
স্যার, আপনার ওপারে যাওয়াটাই উচিৎ হয়নিস্যার একটা কথা বলি?
- বলো
স্যার ময়ূরাক্ষী শুকিয়ে গেছে
- ব্যাপার না, পদ্মা কোনদিন শুকিয়ে যায় সেটা নিয়ে চিন্তা করো
ঠিক আছে স্যারস্যার আরেকটা কথা, আপনার জন্যে মন কাঁদলে কি করবো?
- আকাশে তাকাবে, বৃষ্টি হলে বৃষ্টিতে ভিজবেজোঁছনায় মাখামাখি হবে, তারার সাথে কথা বলবেহিমু হবে, শুভ্র হবেতাদের ছোঁয়ায় আমাকে পাবেএখন আসি..
 
স্যার..স্যার.. শুনছেন?
 
স্যার আপনি কেমন আছেন ?

এই শেষ ডাকের কোন উত্তর পাওয়া যায় না আমি তার কথা মতো জানালা দিয়ে আকাশে তাকাই সেখানে চাঁদ নেই, তারাও নেইহিমু নেই, শুভ্র নেইকিছুই নেই কোথাও কেউ নেই...
  
ধন্যবাদান্তে, 

হাসান ইমতি

অকপট  
সত্য যেথা দ্বিধাশূন্য, মুক্ত যেথা বাক ।  

সুত্রঃ ফেসবুক ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন