বুধবার, ২৬ জুন, ২০১৩

প্রথম প্রেম, প্রথম ল্যাপটপ ও কিছু কথা ।

প্রথম ল্যাপটপ আই বি এম ৫১০০
প্রথম প্রেম নাকি সবচেয়ে মধুর হয় । সে প্রেমের স্মৃতি নাকি সারাজীবন মনে থাকে । সেই স্কুল জীবনে যাকে ভালবেসেছিলেন । যার হাত ধরে ভালবাসাবাসি শিখেছিলেন । কিন্তু ভাগ্যের ফেরে যাকে নিজের করে পাননি । তাকে কি আজ মনে পরে ? জানেন কি আজ সে কোথায় আছে ? কেমন আছে ? আপনার মনে সে হয়তো সেই একই রকম আছে কিন্তু বাস্তবতা হল আপনার মতো সেও অনেক বদলে গেছে । আপনি যাকে মনে মনে ভাবছেন সে হয়তো আর আগের সেই মানুষটা নেই । এই বদলে যাওয়া মানুষটাকে হয়তো আপনি চেনেনই না । অথবা আপনি নিজেই এতটা বদলে গেছেন যে সে আর আপনার মনে আগের সেই আবেদন জাগাতে পারছে না ।
মনে করুন আপনার প্রথম প্রেমিকা বিশ্বের প্রথম ল্যাপটপ "আই বি এম ৫১০০" । "আই বি এম ৫১০০" হল সেই ল্যাপটপ যার কাছ থেকে আপনি শিখেছিলেন ল্যাপটপ কি । আপনার ল্যাপটপীয় যাবতীয় স্মৃতির সাথে জড়িয়ে আছে "আই বি এম ৫১০০" । 
ম্যাকবুক এয়ার
আর আপনার বর্তমান প্রেমিকা হল অ্যাপলের "ম্যাকবুক" । নিচের ছবির দিকে তাকিয়ে বুকে হাত দিয়ে সত্যি করে বলুন তো কাকে বেছে নেবেন আপনি?

তবে সুখের বিষয় হল মানুষ ল্যাপটপ বা কম্পিঊটারের মত নয় । মানুষ নিজেকে আপডেট করে নিতে পারে  নিজে থেকেই । মডেল বদলানোর প্রয়োজন হয় না । আর কিছু কিছু পাগলামি আছে যা শুধু মানুষই করতে পারে । যা শুধু মানুষকেই মানায় । শুধু মাত্র মানুষই গাইতে পারে "তুমি সুন্দর যদি নাহি হও । বল কিবা যায় আসে । প্রিয়ার কি রুপ শুধু সেই জানে যে কখনো ভালোবাসে" ।




ধন্যবাদান্তে, 

হাসান ইমতি

অকপট  
সত্য যেথা দ্বিধাশূন্য, মুক্ত যেথা বাক ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন